Message of Co-founder

পরম করুণাময় আল্লাহর নামে।
আসসালামু আলাইকুম। 
মানুষের সত্যিকার পরিচয় তার জ্ঞান ও চরিত্রের মাধ্যমে ফুটে উঠে। আর তার জ্ঞানচর্চা ও চরিত্র গঠন প্রক্রিয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকাই মুখ্য। বরং মানুষের সুপ্ত প্রতিভা বিকাশের ক্ষেত্রে আসলে শিক্ষা প্রতিষ্ঠানের কোন বিকল্প নেই। আর এ ক্ষেত্রে সবার জন্যই স্কুল জীবন অতিব গুরুত্বপূর্ণ এবং ভাগ্য নির্ধারক। মনোবিজ্ঞানও এটা সর্মথন করে। স্কুল জীবনের শিক্ষা, সংস্কৃতি, পরিবেশ, অবস্থান ইত্যাদি আমাদের পরবর্তী জীবনকে ভীষণভাবে প্রভাবিত করে। জীবনের বিভিন্ন চড়াই-উৎরাই পার হয়ে এবং ঘাত-প্রতিঘাত সহ্য করে আজ যারা জাতির সামনে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে তারা সবাই দৃঢ়তার সাথে সাক্ষ্য দিবে যে, সেদিন স্কুল জীবনে একটা সুষ্ঠ, সুন্দর ও সুবিন্যস্ত পরিবেশ পাওয়ার কারণেই সেটা সম্ভব হয়েছে। বিশেষ করে মান-সম্পন্ন মহানুভব কিছু শিক্ষক এবং প্রতিনিয়ত তাদের ত্যাগ ও পরিশ্রম। 
একজন শিক্ষানুরাগী হিসেবে একটি আদর্শ শিক্ষালয় বা মানুষ গড়ার কারখানা প্রতিষ্ঠার স্বপ্ন আমি দীর্ঘদিন ধরে অন্তরে লালন করে এসেছি। আজ তাই আমার সেই স্বপ্নের শিক্ষালয় প্রতিষ্ঠার দ্বারপ্রান্তে এসে আমি অত্যন্ত আনন্দিত ও উচ্ছসিত। এ জন্য মহান আল্লাহর দরবারে হাজারো লাখো শুকরিয়া জ্ঞাপন করছি। আমাদের এ শিক্ষায়তন গৌরবময় সাফল্য অর্জন করুক এবং দীপ্তময় হোক এ প্রার্থনাই করছি।
সর্বশেষে আমি “
 জামান মেমোরিয়াল একাডেমি”-এর সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তাবৃন্দ ও অভিভাবকগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আমি আশা করছি অচিরেই আমরা কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবো ইনশাআল্লাহ। আমরা সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি। ধন্যবাদ।

 

মোহাম্মদ মোস্তফা কামাল হুমায়ুন হিমু
চেয়ারম্যান

জামান মেমোরিয়াল একাডেমি